Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / গুলশান হামলার অস্ত্র সরবরাহকারীদের গ্রেফতার
প্রকাশঃ 03 Nov, 2016, Thursday 4:04 PM || অনলাইন সংস্করণ
Gulshanattack

গুলশান হামলার অস্ত্র সরবরাহকারীদের গ্রেফতার

ঢাকাঃ রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অস্ত্র সরবরাহকারীদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটি)। বুধবার রাতে দারুস সালাম এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- আবু তাহের (৩৭), মিজানুর রহমান (৩৫), সেলিম মিয়া (৪৫) ও তৌফিকুল ইসলাম ওরফে ডা. তৌফিক (৩২)। তাদের কাছ থেকে হ্যান্ড মেড গ্রেনেড তৈরির মূল উপকরণ ৭২৭টি ডেটোনেটর, একটি নাইন এমএম বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন ।

সিটিটিসি কর্মকর্তারা জানান, গ্রেফতারকৃতরা সবাই জেএমবির সদস্য এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার ভারতীয় সীমান্তে অস্ত্র ও বিস্ফোরক চোরাচালানের সঙ্গে জড়িত। সম্প্রতি নব্য জেএমবির দেশব্যাপী হত্যাকাণ্ডে ব্যবহৃত গ্রেনেড তৈরির মূল উপকরণ ডেটোনেটর, জেল ও অস্ত্র। গ্রেফতারকৃতরা চোরাচালানের মাধ্যমে এগুলো নিয়ে আসতো।

তারা আরো জানান, এই দলের প্রধান হলো মিজানুর রহমান ওরফে বড় মিজান ও ছোট মিজান ওরফে তারা।

সিটিটিসির দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, গুলশান হামলায় ব্যবহৃত গ্রেনেড তৈরির কাঁচামাল ও পিস্তলসহ অস্ত্রগুলো চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত থেকে গ্রেফতারকৃতদের মাধ্যমে ছোট মিজান ওরফে তারা গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরী ও মারজানের কাছে পৌঁছে দেয়।

Check Also

dhaka

তামিমদের ১৩৪ রান টার্গেটে ব্যাট করছে সাকিবের ঢাকা

স্পোর্টস ডেস্কঃ বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মাঠের লড়াইয়ে নামে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস এবং ...