Saturday , December 10 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / কুলিয়ারচরে ভূমি অফিসের কর্মচারী কর্তৃক গৃহবধু ধর্ষণের ঘটনায় আদালতে প্রতিবেদন প্রেরণ
প্রকাশঃ 26 Nov, 2016, Saturday 4:32 PM || অনলাইন সংস্করণ
rape

কুলিয়ারচরে ভূমি অফিসের কর্মচারী কর্তৃক গৃহবধু ধর্ষণের ঘটনায় আদালতে প্রতিবেদন প্রেরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি, মোঃ মাইন উদ্দিনঃ কুলিয়ারচরে ভূমি অফিসের কর্মচারী কর্তৃক এক গৃহবধু ধর্ষিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৭ অক্টোবর (শুক্রবার) রাত ৮ টায় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুলাপুর ইউনিয়নের বড়চারা গ্রামে। পরে ধর্ষণের ঘটনায় এ কর্মচারীর বিরুদ্ধে আদালতে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বড়চারা গ্রামের মৃত সিদ্দিক আলী ভূইয়া ওরুফে নিবু মিয়ার পুত্র স্থানীয় গোবরিয়া আব্দুলাপুর ইউনিয়ন ভূমি অফিসের পিয়ন হাবিবুর রহমান ওরুফে হবি (৫০) চাকু দিয়ে ভয় দেখিয়ে একই গ্রামের এক সাইকেল মেকারের স্ত্রী (৪০) কে পার্শ্ববর্তী একটি কলা ক্ষেতে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। এসময় গৃহবধুর ডাক চিৎকারে এলাকাবাসী ধর্ষককে হাতে নাথে ধরে মারপিট করতে চাইলে স্থানীয় দুই ইউপি সদস্য উক্ত ঘটনার সুষ্ঠু বিচার করবে বলে দায়িত্ব নেন। পরবর্তীতে কোন আপোষ মীমাংসা না হওয়ায় ধর্ষিতা গৃহবধু পরের দিন সন্ধ্যায় কুলিয়ারচর থানায় মামলা করতে গেলে থানা পুলিশ তাকে আদালতে মামলা করার পরামর্শ দেন। পরে ধর্ষিতা গৃহবধু গত ১০ অক্টোবর কিশোরগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন। মামলা রুজু হওয়ার পর গত ১৩ অক্টোবর ৭ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন পাঠানোর জন্য কিশোরগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মোঃ আওলাদ হোসেন ভূইয়া গোবরিয়া আব্দুলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে দায়িত্ব দেন। দায়িত্ব পেয়ে ইউপি চেয়ারম্যান মোঃ আব্বাস উদ্দিন গত ২৭ অক্টোবর এ ঘটনার তদন্ত করেন। চেয়ারম্যান তদন্ত শেষে গত ৬ নভেম্বর বুধবার বাদীর নালিশী অভিযোগ সত্যতা প্রমাণিত হয়েছে মর্মে আদালতে একটি প্রতিবেদন প্রেরণ করেন।

এ ব্যাপারে গোবরিয়া আব্দুলাপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্বাস উদ্দিন বলেন, বাদী ও বাদীর স্বাক্ষীদের স্বাক্ষ্য অনুযায়ী ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় আদালতে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, অভিযুক্ত হাবিবুর রহমান ওরুফে হবি ১৯৯৮ সালে ৪র্থ শ্রেণির কর্মচারী পিয়নের চাকুরী পেয়ে কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার দামপাড়া ইউনিয়ন ভূমি অফিসে যোগদান করেন। এখানে প্রায় ৮ বছর দায়িত্ব পালন শেষে নিজ এলাকার গোবরিয়া আব্দুলাপুর ইউনিয়ন ভূমি অফিসে যোগদান করে। সে প্রভাবশালী হওয়ায় উর্ধ্বতন কর্মকর্তাদের ম্যানেজ করে প্রায় একযুগ অর্থাৎ ১২ বছর যাবত একই স্থানে কর্মরত থেকে বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন।

এ ব্যাপারে অভিযুক্ত হাবিবুর রহমান ওরুফে হবি ধর্ষণের ঘটনা অস্বীকার করে সাংবাদিকদের সাথে বলেন, শত্রুতা করে প্রতিপক্ষ তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহ নুসরাত বলেন, ধর্ষণের ঘটনার প্রতিবেদন আদালত আমলে নিয়ে উপজেলা ভূমি অফিসকে চিঠি দিলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

dhaka546465465

রাজশাহীকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন সাকিবের ঢাকা

র্স্পোর্টস ডেস্ক: চতুর্থ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ড্যারেন স্যামির ...