Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / একাত্তরের হত্যাকারীদেরই এখন বিচার হচ্ছে: হাসানুল হক ইনু
প্রকাশঃ 10 Nov, 2016, Thursday 11:45 PM || অনলাইন সংস্করণ
hasnul_hq_ino

একাত্তরের হত্যাকারীদেরই এখন বিচার হচ্ছে: হাসানুল হক ইনু

প্রজন্ম ডেস্ক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যেসব যুদ্ধাপরাধীর এখন বিচার হচ্ছে, একাত্তরে তাদের এই শারীরিক অবয়ব ছিল না। একাত্তরে এরা যুবক ছিল, হত্যাকারী ছিল। এসব হত্যাকারীদেরই এখন বিচার হচ্ছে।

তিনি আজ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির উদ্যোগে ‘স্টুডেন্ট এলামনাই কংগ্রেস’ এ প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। এদেশের মুক্তিযুদ্ধে নারীর অবদান উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘একাত্তরে নারীর যুদ্ধটা পুরুষের চেয়ে অনেক কঠিন ছিল। নারী এবং পুরুষ দু’জনই যুদ্ধ করেছে দেশ রক্ষার জন্য। কিন্তু নারীর আরেকটি যুদ্ধ ছিল ইজ্জত রক্ষার যুদ্ধ। পুরুষদের সেটা করতে হয়নি। সুতরাং এদেশের মুক্তিযুদ্ধে নারীর অবদান একধাপ বেশি।

এছাড়া কোন নারী পাকিস্তানের দালাল বা আল-বদর বাহিনীর সদস্য ছিল না, রাজাকার বাহিনীতে কোন নারী ছিল না। নারীরা ইজ্জত দিয়েছে, কিন্তু পাকিস্তানীদের পায়ে ধরেনি।’ তিনি শিক্ষার্থীদের দেশপ্রেমিক হওয়ার আহবান জানিয়ে বলেন, হৃদয়ে দেশপ্রেম আছে কি না তা একটি দেশের নাগরিকের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ।

যে মত বা পথেরই হোন আপনার মধ্যে দেশপ্রেম না থাকলে আপনি সমাজের বোঝা হয়ে যাবেন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির নির্বাহী পরিচালক মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম ও বৃটিশ কাউন্সিল অব বাংলাদেশের উপ পরিচালক জিম স্কার্থ।

Check Also

dhaka

তামিমদের ১৩৪ রান টার্গেটে ব্যাট করছে সাকিবের ঢাকা

স্পোর্টস ডেস্কঃ বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মাঠের লড়াইয়ে নামে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস এবং ...