Saturday , December 3 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / আশুলিয়ার পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে
প্রকাশঃ 18 Nov, 2016, Friday 6:57 AM || অনলাইন সংস্করণ
images-1

আশুলিয়ার পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে

আশুলিয়া: ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আশুলিয়ার পোশাক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে আগুন নিয়ন্ত্রণে থাকলেও প্রচুর ধোঁয়া বের হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিনগত রাত সাড়ে পাঁচটার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকার ম্যাটলার অ্যাপারিয়াল লি. নামের ওই পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে আসে। এখন চলছে ডাম্পিং এর কাজ।

এর আগে দিনগত রাত চারটায় আটতলা ভবনের নিচতলার স্টোর রুমে আগুনের সূত্রপাত ঘটে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ সাংবাদিকদের বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। এখন চলছে ডাম্পিং এর কাজ । কারখানাটিতে তুলা ও কাপড় থাকায় প্রচণ্ড ধোঁয়া তৈরি হচ্ছে’।

তিনি আরও জানান, আটতলা ভবনের নিচতলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। কি কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হবে’।

কারখানা কর্তৃপক্ষের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, সন্ধ্যা ছয়টার দিকে কারখানা ছুটি হয়ে গেছে। শুধুমাত্র কিছু শ্রমিক স্টোর রুমে মালামাল লোড-আনলোডের কাজ করছিলেন। তবে এখনও কোনো হতাহতের খবর আমাদের কাছে আসেনি’।

তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। পরিস্থিতির অবনতি হলে গাজীপুরের টঙ্গীর ২টি ও সাভারের একটি ইউনিট ডিইপিজেডের ৪টি ইউনিটের সঙ্গে কাজ শুরু করে’।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই ) জয়ন্ত মজুমদার সাংবাদিকদের জানান, এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাও জানা যায়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে দেখা হচ্ছে।

Check Also

dhaka

তামিমদের ১৩৪ রান টার্গেটে ব্যাট করছে সাকিবের ঢাকা

স্পোর্টস ডেস্কঃ বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে মাঠের লড়াইয়ে নামে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটস এবং ...