Tuesday , December 6 2016
Home / Slider / আফগানিস্তানের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় সহায়তা করার আহ্বান বাংলাদেশের
প্রকাশঃ 18 Nov, 2016, Friday 11:00 AM || অনলাইন সংস্করণ
masud-momen

আফগানিস্তানের উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় সহায়তা করার আহ্বান বাংলাদেশের

ঢাকা: আফগানিস্তানের টেকসই উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে সহযোগিতা অব্যাহত রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে বক্তৃতাকালে এ আহ্বান জানান জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, আফগানিস্তানে সন্ত্রাসী ও উগ্র মৌলবাদীদের অব্যাহত হুমকির বিষয়ে বৈশ্বিক উদ্বেগের সঙ্গে বাংলাদেশ একাত্মতা প্রকাশ করছে।

‘ট্রান্সন্যাশনাল অর্গানাইজড ক্রাইম’ প্রতিরোধে গুরুত্বারোপ করে তিনি বিশেষত নিষিদ্ধ মাদক পাচার রোধে তদারকি, গোয়েন্দা তৎপরতা, তদন্ত ও আইন প্রয়োগের ক্ষেত্রে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দেন।

মাসুদ বিন মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ সবসময়ই দক্ষিণ এশিয়ার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক অধিকতর গভীর ও প্রসারিত রাখাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

বাংলাদেশকে উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে উল্লেখ করে স্থায়ী এই প্রতিনিধি বলেন, বাংলাদেশ আফগানিস্তানকে নারীর ক্ষমতায়ন, অনানুষ্ঠানিক শিক্ষা, কমিউনিটি স্বাস্থ্যসেবা, পানি ও পয়ঃনিষ্কাশন, মানবসম্পদ উন্নয়ন, বিচার ব্যবস্থার সংস্কার, ব্যাংকিং ও আর্থিকখাত সংস্কার, দুর্যোগ ব্যবস্থাপনা, কৃষি সম্প্রসারণ, যুব উন্নয়ন এবং সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মসূচিতে সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে।

Check Also

bb

রিজার্ভ চুরির তদন্তের তথ্য দেয়া হবে ফিলিপাইনকে, রয়টার্সকে আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদনের তথ্য ফিলিপাইনকে দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল ...