Thursday , December 8 2016
Home / Slider / আজ ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিন
প্রকাশঃ 18 Oct, 2016, Tuesday 7:02 AM || অনলাইন সংস্করণ
rasal

আজ ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর (মঙ্গলবার)। ১৯৬৪ সালের এই দিনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘৃণ্য ঘাতকদের আঘাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর শিশুপুত্রটিও।

শিশু রাসেল তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলো। খুনিরা হত্যার মধ্য ‍দিয়ে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চাইলেও শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণদের কাছে ভালবাসার নাম।

মানবিক চেতনার মানুষরা শেখ রাসেলের বিয়োগ দুঃখ বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফোটাতে আজ প্রতিশ্রুতিবদ্ধ।

দেশবাসীর দাবি, বঙ্গবন্ধু ও শিশু রাসেলের হত্যাকারীরা যারা এখনো বিদেশে পালিয়ে আছে, তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হোক।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।

এদিন সকাল ৮টায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন কর‍া হয়েছে।

পাশাপাশি দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোও নিয়েছে পৃথক পৃথক কর্মসূচি।

সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এক বিবৃতিতে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালন করার জন্য দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Check Also

red-card

ক্রিকেটেও লাল কার্ডের সুপারিশ

স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেট মাঠেও অন্যায়কারী ক্রিকেটারের বিপক্ষে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিতে ক্ষমতা দেয়াহচ্ছে আম্পায়ারদের। ...