Tuesday , December 6 2016
Home / Slider / অভিজিতের ৬ ‘খুনির’ ভিডিও প্রকাশ (ভিডিওসহ)
প্রকাশঃ 21 Aug, 2016, Sunday 7:06 PM || অনলাইন সংস্করণ
36

অভিজিতের ৬ ‘খুনির’ ভিডিও প্রকাশ (ভিডিওসহ)

ঢাকা: লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকা-ের সন্দেহভাজন ছয়জনের পরিচয় চেয়ে ভিডিও প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

রোববার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ডিএমপির সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে পরপর পাঁচটি ভিডিও প্রকাশ করে। সেখানে সন্দেহভাজন ছয়জনের পরিচয় নিশ্চিত হতে নগরবাসীর সহায়তা কামনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভিডিওতে দেখা যায়, লেখক অভিজিৎ রায় তাঁর স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে সঙ্গে নিয়ে সন্ধ্যায় বইমেলা থেকে বের হচ্ছেন। পরিচয় চাওয়া ছয়জন কাছাকাছি সময়ে সেখান থেকে বের হচ্ছেন বা আগে থেকেই বইমেলায় অবস্থান করছেন। সবাইকে লাল কালিতে গোল দিয়ে চিহ্নিত করে দেওয়া হয়েছে।

ডিএমপি জানিয়েছে, ‘ভিডিওতে প্রদর্শিত ব্যক্তিরা অভিজিৎ হত্যাকান্ডের সন্দেহভাজন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের গ্রেপ্তারে সম্মানিত নগরবাসীর সহায়তা কামনা করছে। তাদের সম্পর্কে কোনো তথ্য বা পরিচয় জানা থাকলে ডিএমপির অফিশিয়াল ফেসবুক পেজের মেসেজ ইনবক্সে অথবা হ্যালো সিটি অ্যাপে জানানোর জন্য জন্য অনুরোধ করা হলো।’

গত বছরের ২৬ ফেব্রুয়ারি রাতে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অজ্ঞাত খুনির ধারালো অস্ত্রের আঘাতে মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অজয় রায়ের ছেলে অভিজিৎ রায়। গুরুতর আহত হন অভিজিতের স্ত্রী রাফিদা আহমেদ বন্যা।

বন্যাকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাতে তাঁকে যুক্তরাষ্ট্রে নিয়ে যায় সে দেশের সরকার। এই দম্পতি মার্কিন নাগরিক হওয়ায় তাঁর চিকিৎসার সব দায়িত্ব যুক্তরাষ্ট্র সরকারই বহন করছে।

Check Also

bb

রিজার্ভ চুরির তদন্তের তথ্য দেয়া হবে ফিলিপাইনকে, রয়টার্সকে আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদনের তথ্য ফিলিপাইনকে দেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল ...