Friday , December 9 2016
সদ্য প্রাপ্ত
Home / Slider / অনাকাঙ্খিত সংঘর্ষে জড়াতে পারে র‍্যাব-পুলিশঃ স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে র‍্যাবের চিঠি
প্রকাশঃ 09 Oct, 2016, Sunday 11:49 AM || অনলাইন সংস্করণ
rab-police

অনাকাঙ্খিত সংঘর্ষে জড়াতে পারে র‍্যাব-পুলিশঃ স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে র‍্যাবের চিঠি

প্রজন্ম ডেস্কঃ পুলিশ র‍্যাব সদস্যদেরকে হেনস্থা করছে , দায়ী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ঘটতে পারে বড় ধরণের অনাকাঙ্খিত ঘটনা , সংঘর্ষে জড়াতে পারে র‍্যাব – পুলিশ, সম্প্রতি র‍্যাবের মহাপরিচালক স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে এক চিঠিতে এ ধরণের অভিযোগ করেন । ইংরেজি দৈনিক ডেইলি স্টার এ বিষয়ে এক রিপো‌র্ট প্রকাশ করে। পত্রিকাটি দাবী করে এ চিঠির একটি কপি তাদের কাছে রয়েছে।

র‍্যাব দাবী করছে তার সদস্যদের বিরুদ্ধে পুলিশের কেউ কেউ খারাপ আচরণ করছেন। অনেক ক্ষেত্রে পরিচয় পাওয়ার পরও র‍্যাব সদস্যদেরকে হেনস্থা করা হচ্ছে। চিঠিতে র‍্যাবের পক্ষ থেকে সাবধাণ করা হয় যে ব্যাবস্থা না নেওয়া হলে দু বাহিনী বড় ধরণের বিরোধে জড়িয়ে যেতে পারে।

চিঠিতে র‍্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ লেখেন “কিছু কিছু ঘটনায়, পুলিশ র‍্যাব সদস্যদেরকে লাঠি এবং রাইফেল দিয়ে আঘাত করছে,”।

চিঠিতে বেনজির আহম্মেদ স্বরাষ্ট মন্ত্রনালয়কে ব্যাবস্থা নেওয়ার জন্য বলেছেন। চিঠিতে বলা হয় বার বার অভিযোগ করার পরও দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোন ব্যাবস্থা নেওয়া হচ্ছে না।

চিঠিতে বলা হয় এ ধরণের ঘটনা ঘটতে থাকলে বড় ধরণের অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতে পারে যা পুলিশ এবং সরকারের ইমেজকে ক্ষতিগ্রস্ত করবে।

চিঠিতে সেপ্টেম্বর ২৬ তারিখের এক ঘটনায় কথা উল্লেখ করা হয় যখন টাঙ্গাইলের করটিয়ায় দুই র‍্যাব সদস্যকে অপদস্ত করা হয় এবং গাড়ির ড্রাইভারকে মারধোর করা হয়।

চিঠিতে বলা হয় ৩ আগষ্ট রাজধানীর টোলারবাগ এলাকায় দুই র‍্যাব সদস্যের বাইক আটকিয়ে রাখে। পরে উল্টো পুলিশ হেড কোয়া‌র্টার থেকে এ বিষয়ের ব্যাখা চাওয়া হয়।

চিঠিতে বলা হয় ১৩ এপ্রিল র‍্যাবের এক কোম্পানি কমান্ডারকে , যিনি আ‌র্মির এক মেজর, গালিগালাজ করা হয়। ঢাকা মেট্রপলিটন পুলিশের একজন ডিসি খারাপ একটি গালি দিয়ে বলে,” র‍্যাবের মেজর, লেফটেনেন্ট ক‌র্ণেল, সব চোর।”

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্তব্য করতে অস্বীকার করেন। তিনি বলেন এটি র‍্যাব-পুলিশের অভ্যন্তরীন বিষয়।সূত্রঃ ডেইলি স্টার

Check Also

untitled-1

৮ই ডিসেম্বর সরাইল মুক্ত দিবস

দীপক দেবনাথ (সরাইল, ব্রস্মমনবাড়ীয়া): আজ ৮ই ডিসেম্বর সরাইল মুক্ত দিবস পালিত হয়। ১৯৭১সালের এই দিনে ...